News List

জাতির পিতার জন্মশতবার্ষিকীতে বশেমুরবিপ্রবিতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিব বর্ষ উদযাপনের অংশহিসেবে পক্ষকালব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ সময় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ এ. কিউ. এম. মাহবুব 22 অক্টোবর 2020 সকাল 11.30 ঘটিকায় বিশ্ববিদ্যালয় চত্বরে কর্মসূচির উদ্বোধন করেন।
এ সময় বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। পক্ষকাল ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচিতে ফলদ বনজ ও সৌন্দর্য বর্ধনকারী প্রায় ৫০০ টি চারা রোপণ করা হবে।

বশেমুরবিপ্রবিতে জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২০ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে কোরআন খতম, দোয়া মাহফিল, জাতির পিতার সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা, এবং ক্যাম্পাসে আলোকসজ্জার আয়োজন করা হয়। মঙ্গলবার (১৭ মার্চ) সকাল থেকে বাদ জোহর পর্যন্ত কেন্দ্রীয় মসজিদে ৩১জন হাফেজ কয়েক খতম কোরআন তেলয়াত করেন। বিকালে ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহজাহানের নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে বিশ্ববিদ্যালয় পরিবার শ্রদ্ধা নিবেদন করেন। বাদ আসর কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়। এছাড়া কেন্দ্রীয় মন্দিরেও বিশেষ প্রার্থনা করা হয়। সন্ধ্যার পরে প্রশাসনিক ভবনের সামনে কেক কাটা, আতশবাজি, বেলুন ও ফানুস উড়ানো হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। Source: thedailycampus.com

বশেমুরবিপ্রবিতে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(বশেমুরবিপ্রবি), নানা আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে । এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে জাতির পিতার ঐতিহাসিক ভাষণ প্রচার, জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন,আলোচনা সভায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় । ৭ মার্চ সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে ৫০১ নম্বর কক্ষে আইন অনুষদের ডীন মো. আব্দুল কুদ্দুস মিয়ার সভাপতিত্তে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শাহজাহান। আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বশেমুরবিপ্রবিতে মুজিববর্ষের ক্ষণগণনা উদ্বোধন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) জাতির পিতার জন্মশতবার্ষিকী ক্ষণগণনা কর্মসূচির সঙ্গে যুক্ত হয়েছে। শুক্রবার, ১০ জানুয়ারি ২০২০ বিকাল ৫টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় প্যারেড স্কয়ারে জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধনের পরপরই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে (জয় বাংলা চত্বরে) ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান এ কর্মসূচির উদ্বোধন করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দার, প্রক্টর ড. মো. রাজিউর রহমান, পদার্থবিজ্ঞান বিভাগের সভাপতি ড. মোছা. হালিমা খাতুন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট শামস আরা খান, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মেকাইল ইসলাম, উপ রেজিস্ট্রার তহিদুল ইসলাম, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ওয়ালিদ মিয়া কিপার অফিসার মো. সাইফুল্লাহ রাজু, কর্মচারী সমিতির সভাপতি তরিকুল ইসলাম, সাধারণ সম্পাদক বি এম আশিকুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার ইলেকট্রনিক ডিভাইস চালু করেন, জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও পরে জাতির পিতা ও তাঁর পরিবারের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়। এছাড়া জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান জাতির পিতার আদর্শ ধারণ করে সকলকে একসঙ্গে কাজ করার আহবান জানান। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষাথী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। Source: thecampustoday.com

বশেমুরবিপ্রবির নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ এ.কিউ.এম মাহাবুব এর যোগদান

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ এ. কিউ. এম. মাহবুব যোগদান করেছেন। ৬ সেপ্টেম্বর ২০২০ সকাল সাড়ে ১০:৩০ টায় ‌বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিজ অফিস কক্ষে তিনি যোগদান পত্রে স্বাক্ষর করেন এবং এরপর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ এ. কিউ. এম. মাহবুব বেলা ১১ টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও দোয়া পাঠ করেন। পরে তিনি জাতির পিতার সমাধিসৌধে পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।এ সময় তিনি বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন। বাদ জোহর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর এ. কিউ. এম. মাহবুব বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন ।