স্বাধীনতা দিবস হল

ভবন : পাঁচতলা বিশিষ্ট একটি ভবন যার দুটি ইউনিট আছে । প্রতি ইউনিটে ৩৫টি করে রুম আছে ।

রুম : ৭০টি রুম, আসন সংখ্যা ২৮০টি । প্রতিটি রুমে চার টি আসন। এছাড়াও একটি প্রভোস্ট রুম,একটি সহকারী প্রভোস্ট রুম,একটি গার্ড রুম এবং একটি অফিস রুম ।

হলের প্রাপ্ত সুবিধাবলিঃ

বিনোদন: অত্র হলে এক টিভি রুম এবং খেলাধুলার জন্য  রয়েছে কেরাম বোট,দাবা, ফুটবল,ভলিবল,ক্রিকেট,ব্যাটমিনটন ইত্যাদি।

খাবার ব্যাবস্থা: অত্র হলে খাবারের জন্য একটি নির্দিষ্ট ডাইনিং রুম আছে যেখানে প্রতিটি টেবিলে ১০টি আসন বিশিষ্ট ৬টি ডাইনিং টেবিল রয়েছে ।অত্র হলে দক্ষ বাবুর্চি দ্বারা রান্না করা হয় এবং নির্দিষ্ট সংখ্যক লোক দ্বারা খাবার পরিবেশন করা হয়। সকালের খাবার-৮.০০টা থেকে দুপুরের খাবার-১.৩০মি.থেকে এবং রাতের খাবার-৮.৩০ মিনিট থেকে শুরু হয়।

নিরাপত্তার ব্যাবস্থা : ছাত্রদের নিরাপত্তার জন্য তিন জন নির্ভযোগ্য এবং দায়িত্বশীল গার্ড রয়েছে। প্রতিদিন  ৮ঘন্টা করে ২৪ঘন্টা ছাত্রদের নিরাপত্তা প্রদান করে থাকে। এছাড়াও বিশ্ববিদ্যালয় থেকে যারা নিযুক্ত রয়েছে প্রশাসনিক দপ্তর এবং প্রক্টর দপ্তর ছাত্রদের নিরাপত্তার কঠোর ব্যাবস্থা প্রদান করে থাকে।

ধর্মীয় ব্যাবস্থা : মুসলিম ছাত্রদের জন্য হলের পাশে রয়েছে মসজিদ হলের ভিতরে নামাজের জন্য একটা অস্থায়ী রুম রয়েছে।

মেকানিক্যাল ব্যাবস্থাঃ ইলেক্ট্রিক মিস্ত্রি,পাম্প অপারেটর সব সময় ছাত্রদের সেবায় নিয়োজিত থাকে।

পরিস্কারঃ হল পরিস্কার করার জন্য এক জন ক্লিনার নিযুক্ত রয়েছে।

পরিবেশঃ হলের পরিবেশ সুন্দর এবং মনোরম।ভবনটি পশ্চিম এবং পূর্বমুখী, হলের চার পাশে ফুলের বাগান রয়েছে এবং প্রাকৃতিক বৈচিত্রদ্বারা সমৃদ্ধ।

হল অফিসঃ স্বাধীনতা দিবস হলের ছাত্রদের এবং হলের সকল সমস্যা পর্যবেক্ষন করার জন্য এবং সমস্যা সমাধানের জন্য প্রতিদিন অফিস টাইম ৯.০০টা থেকে ৫.০০টা পর্যন্ত দুই জন লোক নিযুক্ত রয়েছ্ । একজন অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর এবং একজন এম এল এস এস আছেযার সর্বদা ছাত্রদের সেবায় নিয়োজিত থাকে ।


বিজয় দিবস হল